১১ বছর পর মুখোমুখি বাংলাদেশ-অস্ট্রেলিয়া

ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি, গাজী টিভি ও স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান।

অস্ট্রেলিয়া সর্বশেষ বাংলাদেশে টেস্ট খেলেছিল ২০০৬ সালে। এরপর ২০০৮ সালে অস্ট্রেলিয়ায় দুই টেস্টের সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু সেই বছর বেইজিং অলিম্পিকের সময়সূচির সঙ্গে সাংঘর্ষিক হয়ে যায় বলে ২০১০ সাল পর্যন্ত স্থগিত ছিল সিরিজটা। সেই সিরিজটা পরে আর আলোর মুখ দেখেনি।

২০১১ সালেই বাংলাদেশে তিন ওয়ানডে আর দুই টেস্টের পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়া দলের। কিন্তু পরে ঠিক হলো, শুধু তিনটি ওয়ানডেই হবে। টেস্ট দুটি পরে কোনো এক সময়ে খেলে যাবে অস্ট্রেলিয়া। এরপর ২০১৫ তে আসার দিন-তারিখ পাকা হলো অস্ট্রেলিয়া দলের। কিন্তু নিরাপত্তার কারণে দেশ ছাড়ার এক দিন আগে সফর বাতিল। সেই দুটি টেস্ট খেলতেই শেষ পর্যন্ত এবার এসেছে দলটা। তাও মাঝে অনিশ্চিত একটা সময় পার করে। ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে সে দেশের খেলোয়াড়দের বিরোধে সিরিজটা ঝুলে যাচ্ছিল এবার। তবে আজ ঢাকা টেস্টের মধ্য দিয়ে সে অপেক্ষার শেষ হচ্ছে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:  তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মুশফিকুর রহীম (অধিনায়ক), সাকিব আল হাসান, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।

আপনার মন্তব্য দিন

শেয়ার