আমি মহানবী (স:) এর দেখানো পথে চলবো : মাশরাফি

জাতীয় দলের ক্রিকেট সেনাপতি মাশরাফি বিন মুর্তজা নানা অজানা কথা জানিয়েছেন। এর আগে মাশরাফি যেসব কথা কখনো বলেননি এমনকি তার ব্যক্তিগত জীবন দর্শন সম্পর্কে যেসব তথ্য একেবারেই সবার কাছে অজানা এবার সেই বিষয়ে বলেছেন মাশরাফি।

মাশরাফিকে নিয়ে প্রকাশিত বইয়ে তার দেয়া রকমারি সাক্ষাৎকারে খুঁজে পাওয়া গেল তার ধর্ম দর্শনের নানা দিক। মাশরাফির কাছে প্রশ্ন ছিল ধর্মীও জীবনের সাথে পেশাগত জীবন কিভাবে মেলান?

মাশরাফি বলেন, ইসলাম আমাদের ধর্ম। এর সাথে আমার কোনো বিরোধ নেই। ইসলাম একটি পরিপূর্ণ জীবন ব্যবস্থা। পরিবার, সংসার, পেশা-সব ক্ষেত্রেই আমাদের ধর্মে পরিষ্কার নির্দেশনা আছে। এর মাধ্যমে সবার কল্যান হয়।

পরে তিনি হাশিম আমলার নাম টানেন। তিনি বলেন, আমার মতে, ক্রিকেটারদের মধ্যে হাশিম আমলা ইসলামের পূর্ণাঙ্গ বিধান মেনে চলার চেষ্টা করেন।

নিজের বিষয়ে তিনি বলেন আমি তার আশপাশেও নেই। পরে মাশরাফি বলেন, আমিও মহানবী (স:) এর দেখানো পথে চলব। মহানবী (স:) যেভাবে বলেছেন সেভাবে জীবন যাপন করতে চাই।

প্রসঙ্গত, কয়েকদিন আগে মাশরাফিকে নিয়ে এক ক্রীড়া সাংবাদিকের লেখা একটি বই প্রকাশিত হয়। এখানে মাশরাফির লম্বা সাক্ষাৎকার রয়েছে। সেখানে তার ধর্মীও বিশ্বাসের প্রসঙ্গ আসলে তিনি উপরোক্ত কথা বলেন টাইগার সেনাপতি।

আপনার মন্তব্য দিন

শেয়ার